সাধারণ মেয়ে
- রনি পারভেজ - নীল খামের চিঠিতে আলোড়ন ২৯-০৪-২০২৪

জানি মনে রবে সেই মুখ'
যারে দেখেছি অবেলায়___
শুধু চোখের দেখায় দুচোখ উন্মুখ,
ছোঁয়ার ইচ্ছা তারে স্বপ্নিল ভাবনায়।।

চাইলে হয়তো কালো গহীন কেশে
জড়িয়ে মায়ার ডোর করি আত্মহত্যা,
নীল শাড়ির আঁচল ঠিক পরির বেশে
ও সাধারণ মেয়ে এ তোর কোন স্বত্তা?

খোলা পায়ে মলের ঝুনঝুন___
রক্ত লালে আলতা করেছে রঙিন,
তুই নারী না দেবী চাওনিতে আগুন!
পুড়ে ছারখার আমার মনের গহীন।।

তোর হাসি মুখে কি মু্ক্তা জড়ে?
দুর্বার বাসনায় মন শুধু উচাটন___
প্রসস্থ হাতে কি হয় বাতাসে উড়ে?
আমার আমি বেখেয়ালি হয় সারাক্ষণ।।

নিঁখাদ বলেই এতো উশখুশ তোর
দিতে ধরা তাই ভীষণ আর্জি!
তোর কাজল চোখের হতে চাই ভোর
কচি ঘাসে পা ফেলার হতে চাই মর্জি।।

ও সাধারণ মেয়ে আর হোস না সাদাসিধে
এমনিতেই বাধা পড়ে আছি মায়া আলপিনে,
খোঁপা মাথার একবেলা ফুল হতে দিতে
জলাঞ্জলি দিলাম নিজের অস্তিত্ব গুনেগুনে।।

তবু ভালোবাসতে দিস মোর ছোট্ট জীবন
হাতে হাত রেখে চলিস অলিগলি দিয়ে,
আমি তোর গল্প হবো স্বপ্নের লিখন
আমার কাছে দেবী সমাজ ভাবুক
সাধারণ মেয়ে

#JD

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।